মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্তপর্বে বাংলাদেশ

অনলাইন ডেস্ক :   মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্তপর্ব নিশ্চিত করেছে বাংলাদেশ দল। বৃহস্পতিবার স্কটল্যান্ডকে ৪৯ রানে হারিয়ে আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ফাইনাল নিশ্চিত করার পাশাপাশি টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নিয়েছে সালমা বাহিনী। আগামী নভেম্বরে ১০ দলের এই বিশ্বকাপের চূড়ান্তপর্ব অনুষ্ঠিত হবে।
স্কটিশদের বিপক্ষে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমেছিল বাঘিনীরা। শামিমা সুলতানা (২২) ও আয়েশা রহমান (২০) ৫১ রানের ভালো একটি উদ্বোধনী জুটি এনে দিয়েছিলেন। তবে এরপরই ধ্বস নামে। পরবর্তী ১১ রানের মধ্যেই ৪ উইকেট হারায় বাংলাদেশ। এতে রানের গতি কমে আসলেও নিগার সুলতানা এক প্রান্ত আগলে রেখেছিলেন। সেই সুবাদে বাংলাদেশ ১২৫ রান করে। ইনিংস সর্বোচ্চ ৩১ রান করে নিগার সুলতানা।
জয়ের জন্য ১২৬ রানের লক্ষ্যে খেলতে নামলেও স্কটল্যান্ড আশা জাগানিয়া কিছু করতে পারেনি। নির্ধারিত ওভার শেষে সাত উইকেটে ৭৬ রানেই থামে স্কটিশ নারীরা। ব্রাইস সর্বোচ্চ ৩১ রান করেন। রুমানা ও নাহিদা দুটি করে উইকেট নেন।
আগামী ১৪ জুলাই আয়ারল্যান্ডের বিপক্ষে বাছাইপর্বের ফাইনাল অনুষ্ঠিত হবে। ফাইনালে ওঠা দু’দলই বিশ্বকাপের চূড়ান্তপর্বে খেলবে।

Photo Gallery

সম্পাদক ও প্রকাশকঃ সাহিদুর রহমান,অফিসঃ ২২/১, তোপখানা রোড (৫ম তলা) বাংলাদেশ সচিবালয়ের উত্তর পার্শ্বে, ঢাকা-১০০০।
অফিস সেল ফোনঃ ০১৬১১-৯২০ ৮৫০, ই-মেইলঃ shiromoni67@gmail.com ,ওয়েবঃ www. Shiromoni.com

Social Widgets powered by AB-WebLog.com.