1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:১২ অপরাহ্ন

বিএনপির তথাকথিত রাজনীতি পুরোটাই অপরাজনীতি : শিক্ষামন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিএনপির যে তথাকথিত রাজনীতি পুরোটাই অপরাজনীতি। এই দেশটাকে ধ্বংস করার ষড়যন্ত্র ও চক্রান্ত।

আজ শনিবার (১১ ডিসেম্বর) সকালে বঙ্গভবনের দক্ষিণ পাশে টিকাটুলিতে শেরে বাংলা বালিকা মহাবিদ্যালয়ে বিএনপি নেতা আলালের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধনে তিনি এ কথা বলেন।

এ সময় ডা. দীপু মনি বলেন, ষড়যন্ত্র ও চক্রান্তকারিদেরই একজন মোয়াজ্জেম হোসেন আলাল যে ঔদ্ধত্যপূর্ণ আচারণ করেছেন তার প্রতিবাদে এই কর্মসূচি। আমি শেরে বাংলা বালিকা মহাবিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা জানাতে এসেছি। আমি আশা করি তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। কারণ কোনো সুস্থ সমাজে এটি নিশ্চয় গ্রহণযোগ্য নয়।

শিক্ষামন্ত্রী বলেন, যারা পুড়িয়ে মানুষ হত্যা করে, নাশকতা করে, যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধীদের দোসর তাদের কোনভাবেই রাজনীতি বলা যায় না। কোনো রাজনীতি কখনো যুদ্ধাপরাধীদের দোসর হতে পারে না। সুস্থ ধারার কোনো রাজনীতি আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে হত্যা, ইতিহাস বিকৃতি করতে পারে না।

তিনি বলেন, সারাদেশ আজ ক্ষুব্ধ তার কারণ এ ধরনের অসদাচারণ কখনোই কারো কাছেই কাম্য নয়। আমাদের দেশে যে প্রচলিত আইন রয়েছে এ ধরনে ঔদ্ধত্যপূর্ণ কটূক্তির বিরুদ্ধে সে আইন প্রয়োগ করা হোক, আমি সেটি কমনা করি।

ডা. দীপু বলেন, বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে ইনশাল্লাহ। কোথাও কোনো প্রতিবন্ধকতা আমরা সৃষ্টি করতে চাই না। এমন কোনো কর্মসূচি দিতে চাই না যাতে কোথাও কোনো ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। আমাদের সব প্রতিবাদ হবে শান্তিপূর্ণ এবং সুশৃঙ্খল।

মানববন্ধনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবু আহমেদ মুন্নাফী, শেরেবাংলা বালিকা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মনোয়ার হোসেন, যাত্রাবাড়ী আইডিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত ভাইস প্রিন্সিপাল মরিয়ম হোসেন, নারিন্দা স্কুলের হেড মিসেস হোসনে আরা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলালের কুশপুতুল পোড়ানো হয়।

Facebook Comments
০ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি