গুণীজন সংবর্ধনা দিবে “সিএইচটি মিডিয়া ২৪ ডটকম”

রাঙামাটি জেলা প্রতিনিধি :: পার্বত্য চট্টগ্রাম থেকে প্রকাশিত প্রথম জাতীয় অনলাইন নিউজ পোর্টাল “সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম” এর বর্ষপূর্তি উপলক্ষে গুনীজন সংবর্ধনা দিবে পত্রিকাটির কর্তৃপক্ষ। আগামী ২৪ জানুয়ারি সকাল ১০টা কাঁঠালতলী, রাঙামাটি চারুকলা একাডেমীতে এ সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
অনুষ্ঠানে সাংবাদিকতা পেশায় ৫০ বছর পূর্তি করায় পার্বত্য চট্টগ্রামের প্রবীন সাংবাদিক একেএম মকছুদ আহমেদ, সমাজ সেবায় ৫০ বছর পূর্তি করায় পার্বত্য চট্টগ্রামের প্রবীন ব্যাক্তিত্ব কাজী নজরুল ইসলাম, চারুশিল্প পেশায় ৫০ বছর পূর্তি করায় পার্বত্য চট্টগ্রামের প্রবীন ব্যাক্তিত্ব রতিকান্ত তঞ্চঙ্গ্যা,আন্তর্জাতিক পর্যায়ে সমাজ সেবায় ৫০ বছর পূর্তি করায় বাঙালী বৃটিশ নাগরিক অহিদ উদ্দিন ও গ্রামীণ পর্যায়ে চিকিৎসা সেবায় ৫০ বছর পূর্তি করায় পার্বত্য চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধা ডা. বাদল বরণ বড়–য়াকে গুনীজন সংবর্ধনা এছাড়া জাতীয় শিশু পুরস্কার-২০১৯ অর্জন করায় রাঙামাটি পার্বত্য জেলার দিব্য চাকমাসহ ৬ জনকে সংবর্ধনা প্রদান করা হবে।
এছাড়া “সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম” এর ৫বছরপূতি ও ৬ বছওে পদার্পন উপলক্ষে শিশু কিশোরদের উম্মুক্ত চিত্রাংকন,নৃত্য,গান,আবৃতি প্রতিযোগিতা ও মনোজ্ঞ সাংকৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর মুখ্য সম্পাদক নির্মল বড়–য়া মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে রাঙামাটি জেলার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

প্রথম আলো মামলা, আদালতের বিষয়

অনলাইন ডেস্ক : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দৈনিক প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে যে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে তা ফৌজদারি অপরাধের মামলার কারণে। এর সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতার কোনো সম্পর্ক নেই।রোববার মন্ত্রী তার মন্ত্রণালয়ে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যমে প্রকাশিত কোনো সংবাদ বা বক্তব্যের জন্য এই মামলা হয়নি। ফৌজদারি অপরাধের জন্যই এই মামলা হয়েছে। এটি সম্পূর্ণ আদালতের বিষয়।প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে আদালতের গ্রেফতারি পরোয়ানা বিষয়ে অ্যামেনেস্টি ইন্টারন্যাশনালসহ দেশের ৪৭ বিশিষ্টজনের বিবৃতি প্রসঙ্গে তিনি বলেন, এই ৪৭ জন বিশিষ্টজন ছাড়াও দেশে আরও হাজার হাজার বিশিষ্টজন রয়েছেন। তবে অবহেলাজনিত কোনো মৃত্যুর জন্য বা মৃত্যু হওয়ার পর তা যদি লুকানোর অপচেষ্টা হয় অথবা পোস্টমর্টেম ছাড়া দাফন করা হয়, তবে তা নিশ্চয়ই অপরাধের সামিল।

বিজয়ের মাসেও মুক্তিযোদ্ধাদের অবজ্ঞা ৭২ ঘন্টার আল্টিমেটাম

গাজীপুর প্রতিনিধিঃরাকিব হাসান আকন্দ

গাজীপুরের শ্রীপুর উপজেলার টেপিরবাড়ী এলাকায় প্রয়াত মুক্তিযোদ্ধা ইসরাফিল মোড়লের প্রায় ৫৫ শতক জমি জবরদখলের প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় মুক্তিযোদ্ধারা।

আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিজয়ের মাসে জমিটি দখল করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদের আয়োজনে সোমবার বেলা ১২টায় শ্রীপুর উপজেলা পরিষদের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। টেপিরবাড়ী গ্রামের প্রয়াত মুক্তিযোদ্ধা ইসরাফিল মোড়লের স্ত্রী জোবেদা আক্তার স্বজনদের নিয়ে মানববন্ধনে এ অভিযোগ করেন। প্রতিবেশী সফিকুল ইসলামকে জবরদখলের জন্য অভিযুক্ত করা হয়েছে।

নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক আনোয়ার হোসেন বলেন, বিজয়ের মাসে একজন প্রয়াত মুক্তিযোদ্ধার সম্পত্তি জবর দখল স্বাধীন দেশে মুক্তিযোদ্ধাদের অবজ্ঞা করা ছাড়া আর কিছুই নয়। জবরদখল হওয়া সম্পত্তি আগামী ৭২ ঘন্টার মধ্যে পুলিশকে ফিরিয়ে দিতে হবে। অন্যথায় স্বাধীন দেশে মুক্তিযোদ্ধার সম্পত্তির দখল ফিরিয়ে নিতে কঠোর কর্মসুচী ঘোষণা করা হবে। এসময় মুক্তিযোদ্ধারা সংশ্লিষ্ট প্রশাসনকে সত্য, ন্যায় ও মুক্তিযুদ্ধের সপক্ষে থেকে বেদখল হওয়া সম্পত্তি উদ্ধারে তৎপর হওয়ার আহবান জানান।

মানববন্ধনে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সদস্য, আইনজীবি, রাজনীতিবিদসহ স্থানীয় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

৩০.১২.২০১৯

লালমনিরহাটে খাদ্য গুদাম কর্মকর্তার হাতে সাংবাদিক লাঞ্চিত, ক্যামেরা ছিনতাই   

লালমনিরহাট জেলা প্রতিনিধি:  লালমনিরহাটে কৃষকের পরিবর্তে ব্যবসায়ীর কাছ থেকে ধান সংগ্রহ করার সময় কৃষকদের তথ্য জানতে চাইলে ক্ষ্দ্ধু হয়ে লালমনিরহাট সদর উপজেলা খাদ্য গুদাম চত্বরে গুদাম কর্মকর্তা শাহীনুর রহমান মাছরাঙ্গা টেলিভিশনের লালমনিরহাট জেলা প্রতিনিধি জাহেদুল ইসলাম সমাপ্ত’র ভিডিও ক্যামেরা ছিনতাই করে তাকে লাঞ্চিত করেছেন। সোমবার দুপুরে এ ঘটনায় সেখানে ছুটে যান স্থানীয় সাংবাদিক, পুলিশ ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলাম।

জানা যায়, সোমবার দুপুরে লালমনিরহাট সদর খাদ্য গুদামে তথ্য সংগ্রহের জন্য সাংবাদিক সমাপ্ত যান। এ সময় খাদ্য গুদামের পিছন দিক দিয়ে ধান ঠুকানো হচ্ছে দেখতে পেয়ে তিনি ঘটনাস্থলে যান এবং সেখানে গিয়ে দেখতে পান যে ধান গুলোর কোন মালিক নেই। তাই এ বিষয়ে ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা শাহীনুর রহমানের কাছে ধান গুলোর মালিক কৃষকের নাম জানতে চাইলে তিনি ক্ষিপ্ত হন। যার এক পর্যায়ে হাতের ক্যামেরা জোরপূর্বক কেড়ে নিয়ে সাংবাদিক সমাপ্তকে  অকথ্য ভাষায় গালিগালাজ ও লাঞ্চিত করেন।

সাংবাদিক জাহেদুল ইসলাম সমাপ্ত জানান, ”শহরের কালীবাড়িতে অবস্থিত লালমনিরহাট উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা শাহীনুর রহমান ও তার লোকজন কৃষকের পরিবর্তে ব্যবসায়ীদের কাছ থেকে ১০ মেট্রিক টন ধান ক্রয় করছিলেন। এ খবর পেয়ে সেখানে গিয়ে এর সত্যতা পাই। এ সময় শাহিনুরের কাছে কৃষক কোথায় জানতে চাইলে তিনি আমার উপর ক্ষিপ্ত হন। এক পর্যায়ে  আমার কাছে থাকা ভিডিও ক্যামেরাটি ছিনতাই করে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও লাঞ্চিত করেন। এ ঘটনায় লালমনিরহাট সদর থানায় সোমবার রাতে অভিযোগ পত্র জমা দিয়েছি।

সাংবাদিকের কাছ থেকে ক্যামেরা কেড়ে নেয়ার সত্যতা স্বীকার করে সদর উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহীনুর রহমান জানান, তিনি খাদ্য গুদামের কোন তথ্য সাংবাদিককে দিতে বাধ্য নন। কোন কৃষকের কাছে ধান ক্রয় করছেন আর কোন ব্যবসায়ীর কাছ থেকে করছেন এ তথ্য সাংবাদিককে কেন দিবেন, প্রয়োজন হলে তিনি তার উর্ধ্বতন কর্তৃপক্ষকে দিবেন। সাংবাদিকের ক্যামেরা কেন কেড়ে নেয়া হয়েছে জানতে চাইলে তিনি নীরব ভুমিকা পালন করে কোন উত্তর দেন না।

লালমনরহাট সদর উপজেলা খাদ্য কর্মকর্তা আইয়ুব আলী এ ঘটনার ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হননি। আর জেলা খাদ্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) কাজী সাইফুদ্দিন দেশের বাইরে থাকায় তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

লালমরিহাট প্রেস ক্লাবের সভাপতি মোফাখখারুল ইসলাম মজনু জানান, সাংবাদিকের ক্যামেরা ছিনতাই করে অভিযুক্ত খাদ্য গুদাম কর্মকর্তা গুরুতর অপরাধ করেছেন। খাদ্য বিভাগ অভিযুক্ত খাদ্য গুদাম কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহন না করলে লালমনিরহাটের কর্মরত সাংবাদিকরা শিঘ্রই আন্দোলনের ডাক দিবেন।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ জানান, অভিযোগ পত্র পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল ইসলাম সাংবাদিকদের জানান, তিনি তদন্ত করেছেন এবং তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসকের নিকট দাখিল করবেন এবং পরে তা খাদ্য বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রেরন করা হবে।

দৈনিক শিরোমনি পত্রিকায় সাংবাদিক নিয়োগ

ঢাকা থেকে প্রকাশিত দৈনিক শিরোমনি পত্রিকা, অনলাইন সংস্করণ পাঠক সমাজে জনপ্রিয়তা পেয়েছে। পাঠকের সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণিপেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ আন্তরিক সংবাদকর্মীরা।

নিত্য নতুন সকল সংবাদ আরও দ্রুততার সাথে জনমানুষের কাছে পৌঁছে দিতে আমরা দেশের সকল জেলাউপজেলা পর্যায়ে সৎ সাহসী প্রতিনিধি নিয়োগ দিতে চাই। আগ্রহী প্রার্থীরা নিম্ন ঠিকানায় আবেদন করুন অতিসত্ত্বর। আবেদনের শেষ তারিখ আগামী ৩১ ডিসেম্বর ২০১৯।

ই-মেইলে আবেদনের ঠিকানা:
shiromoninews@gmail.com

বিশেষ প্রয়োজনে- ০১৭১৮৮৬৪৭৮১।

শর্তাবলী:
* আবেদনকারীকে সর্বনিম্ন এইচএসসি পাশ হতে হবে।

* সিভি অবশ্যই নিজের ব্যক্তিগত মেইল থেকে পাঠাতে হবে। কারণ যে ই-মেইল থেকে সিভি পাঠাবেন পত্রিকা থেকে সেই ই-মেইলেই রিপ্লাই দেয়া হবে।

* ই-মেইল পাঠাতে বিষয় বস্তু অর্থাৎ Subject- এ লিখতে হবে কোন জেলা/ উপজেলা প্রতিনিধি।

 

Photo Gallery

সম্পাদক ও প্রকাশক : সাহিদুর রহমান, অফিস : ৪৫, তোপখানা রোড (নীচতলা)পল্টন মোড়, ট্রপিকানা টাওয়ার, ঢাকা-১০০০।
অফিস সেল ফোন : ০১৯১১-৭৩৫৫৩৩। ই-মেইল : shiromonimedia@gmail.com,ওয়েব : www.shiromoni.com

Social Widgets powered by AB-WebLog.com.